BREAKING NEWS

১২ সেপ্টেম্বর ২০১৩

জিমেইলে কীভাবে ২ স্টেপ চালু করবেন

প্রযুক্তির দুনিয়া, এখন সব কিছু হয় প্রযুক্তি দিয়ে। কেনা থেকে শুরু করে বিক্রি পর্যন্ত সব কিছু হয় এখন অনলাইনে।  ঘরে বসে করতে পারবেন সব কিছু। দেখা যাচ্ছে কিছু দিন পর নিজের মনের মানুষকেই ইন্টারনেট থেকে ডাউনলোড করছে, হা ......হা ...হ। ইন্টারনেটের কিছু জিনিস ব্যাবহার করতে হয় জত্নের সাথে তা নাহলে যে কোন সময় একটা দূর ঘটনা ঘটতে পারে। মানুষ এখন আধুনিক হয়েছে সাথে পালটে ফেলেছে তাদের জীবন পরিচালনার ধরন। আগে মানুষ টাকা রাখত তাদের বাড়িতে বা কোন কলসিতে ইত্যাদি স্থানে।

কিন্তু এখন সব টাকা রখা হয় ব্যাংকে আবার তা পরিচালনার জন্য ব্যাবহার করা হয় সামান্য একটি মেইল একাউন্ট। এছাড়াও বিদেশ থেকে টাকা আনা, টাকা পাঠানো ইত্যাদি সব কিছু জিমেইলে। আবার সব টাকা ব্যাংকেও রাখতে হচ্ছে না টাকা থাকছে মেইল একাউন্টে। কিন্তু আপনি কি ভেবে দেখেছেন যে আপনার মেইল একাউন্ট কতটা সুরক্ষিত। যখন আপনার সব কাজ মেইল একাউন্ট এর মাধ্যমে করতে হয়, তাই অবশ্যই আপনাকে আপনার মেইল একাউন্টটা ভাল করে সিকিউট করতে হবে। কেউ যদি আপনার পাসওয়ার্ড জেনে যায়, তো তাঁর পক্ষে আপনার মেইল একাউটে প্রবেশ করা অসম্ভব কারন, আজ আপনাদের দেখাবো কীভাবে আপনি আপনার মেইল একাউন্টে ২ স্টেপ চালু করবেন।

আমি গুগলের জিমেইল ব্যাবহার করি কারন গুগলের সেবা গুলো খুবি ভাল। তাই আমি আপনাদের দেখাবো জিমেইলে কীভাবে ২ স্টেপ চালু করবেন। আসুন শুরু করি।

প্রথমে এই লিংকে যান www.google.com/2step
এই পেজটিতে গেট স্টারডে ক্লিক করুন, প্রথম পেজের কাজ শেষ। 
2 step on gmail

এবার যে পেজটা আসবে সেখানে স্টারড সেটআপে ক্লিক করুন। এর কাজও শেষ, এবার পরের পেজে যাওয়া যাক।
gmail 2 step verification


আপনি যে মোবাইল নাম্বার দিয়ে আপনার জিমেইল একাউন্ট খুলেছেন সেই নাম্বার টা দেখাবে আপনি এবার সেভ এন্ড কন্টিনিউ করুন।

2 step gmail

আপনি যে নাম্বারে আপনার কোডগুলো পাঠাতে চান সেই নাম্বারটি প্রবেশ করান এবং সেন্ড কোড এ ক্লিক করুন।

2 step vitrifaction on gmail

আর সামান্য কাজ আছে, মানে আপনার মোবাইলে একটা কোড যাবে আর সেই কোডটা আপনি পরের পেজে লিখে দিবেন ভেরিফাই ক্লিক করুন এইতো কাজ,
gmail 2 step

 এখন আপনার জিমেইল একাউন্টা আপনার ওই মোবাইলের কোড ছাড়া কেউ আর খুলতে পারবে না ।



            


একটি মন্তব্য পোস্ট করুন